100
Thursday , 22 December 2022 | [bangla_date]
  1. Bangladesh
  2. Education
  3. Health and Fitness
  4. International news
  5. Job News
  6. Sport
  7. Technology
  8. পুষ্টি গুনাগুন
  9. রাজনীতি

আর্মড পুলিশ ব্যাটালিয়ন হেডকোয়ার্টার্স ট্রেইনি রিকূট ট্রেডম্যান কনস্টেবল পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩।

প্রতিবেদক
MD Mahedi Hasan Miraj
December 22, 2022 2:29 pm

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বাংলাদেশ পুলিশ আর্মড পুলিশ ব্যাটালিয়ন হেডকোয়ার্টার্স উত্তরা, ঢাকা।

মোঃ শাহ আবিদ হোসেন, বিপিএম-এর স্বাক্ষরিত নিয়োগ বিজ্ঞপ্তি”বাংলাদেশ পুলিশ” ওয়েবসাইট এ প্রকাশ করা হয়েছে।

চারটি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশঃ

১.কনস্টেবল (বাবুর্চী) ৭৩ জন লোককে।

২.কনস্টেবল (দর্জি)০৬ জন লোককে।

৩.কনস্টেবল (পরিচ্ছন্নতাকর্মী)২৯ জন লোককে।

৪.কনস্টেবল (বুটমেকার)০৮ জন লোককে।প্রার্থী বাছাইয়ের ইস্থানঃঢাকা’র উত্তরাস্থ আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদর দপ্তর মাঠ।২৯ জানুয়ারি ২০২৩ তারিখ সকাল ০৯.০০ টাই।

শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণি/ জেএসসি পাশ হতে হবে এবং সংশ্লিষ্ট বিষয়ে দক্ষ থাকতে হবে।

শারীরিক যোগ্যতাঃ (১)পুরুষ প্রার্থীয়-সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ইঞ্চি। সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে বুকের মাপ ৩১-৩৩ ইঞ্চি এবং মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) সন্তানদের ক্ষেত্রে বুকের মাপ ৩০-৩১ ইঞ্চি ক্ষেত্রে ৫ ফুট ৪হতে হবে। (২) নারী প্রার্থীত-সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট২ ইঞ্চি হত হবে। সকল প্রার্থীর ক্ষেত্রে বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে। দৃষ্টি শক্তি ৬/৬। বাছাই/ভর্তির তারিখে বয়সঃ উপরে বর্ণিত পদের জন যে সকল প্রার্থীর বয়স ১লা জানুয়ারী ২০২৩ খ্রিঃ তারিখে ১৮-২০ বছর বয়সসীমার মধ্যে থাকবে তারা যোগা মর্মে বিবেচিত হবেন। তবে২৫/০৩/২০১০ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তারাও যোগা মর্মে বিবেচিত হবেন। এ ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটার জন্য বিদ্যমানকোটাভিত্তিক বয়সসীমা-সুবিধা অনুসৃত হবে।

মাঠে উপস্থিত হওয়ার জন্য প্রয়োজনীয়-কাগজ-পত্ৰঃ(১.) আগ্রহী প্রার্থীদেরকে সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষকের নিকট হতে শিক্ষাগত যোগ্যতা ও বয়সের সনদপত্র, ৮ম শ্রেণি/ জেএসসি পাশের মূল সনদপত্র এবং মূল সনদপত্রের ফটোকপি (একজন প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত)(২.) জেলার স্থায়ী বাসিন্দা / জাতীয়তার প্রমাণরূপ স্থানীয় ইউনিয়ন পরিষদ/পৌরসভার চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের মেয়র/কমিশনার/ওয়ার্ড কাউন্সিলর/ হেডম্যান (যা প্রযোজ্য) কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব।(৩.) চারিত্রিক সনদপত্র।(৪.) জন্ম নিবন্ধন সনদপত্র ও সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙ্গিন ছবি।(৫.) প্রার্থীর জাতীয় পরিচারপত্রের মূলকপি সংগে আনতে হবে। যদি প্রার্থীর জাতীয় পরিচয়পত্র না থাকে সে ক্ষেত্রে প্রার্থীর পিতা-মাতার জাতীয় পরিচয়পত্রের মূলকপি এবং সত্যায়িত ফটোকপি (প্রথমশ্রেণির শর্তাবলী গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) সংগে আনতে হবে।(৬.) এছাড়াও উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে জেলা প্রশাসক / উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রদত্ত সনদপত্রের মূলকপি ও সত্যায়িত ফটোকপি কাছে রখতে হবে।(৭.)সংশ্লিষ্ট পদে অভিজ্ঞতার সনদপত্রের মূলকপি এবং সত্যায়িত ফটোকপি সংগে আনতে হবে।

(৮.)আবেদন ফিঃঅতিরিক্ত আইজি এপিবিএন, বাংলাদেশ পুলিশ, ঢাকার বরাবরে পরীক্ষার ফি বাবদ ১-২২১১-০০০০-২০৩১ নম্বর কোডে ১০০/- (একশত) টাকা (অফেরতযোগ্য) ট্রেজারী চালানের মাধ্যমে যথাযথভাবে পাঠাতে হবে।জমাপূর্বক ট্রেজারী চালানের মূলকপি সংগে আনতে হবে।

সতর্কতাঃ ট্রেইনি রিকূট ট্রেডম্যান কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়ায় কোন প্রকার আর্থিক লেনদেনে জড়িত ও প্রতারিত হবেন না। কোনো প্রার্থী তদবির করলে তা লিপিবদ্ধ করা হবে এবং প্রার্থীর চরম অযোগ্যতা হিসেবে গণ্য হবে।

নিয়োগ বিজ্ঞপ্তি দেখুনঃ

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

১,০০,০০০ টাকা বেতনে ইউএস বাংলা এয়ারলাইন্সে কেবিন ক্রু পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩।

10 Simple Exercises to Alleviate Back Pain

এশিয়া কাপ এবং ওয়ানডে বিশ্বকাপ বাদেও ২০২৩ সালে ১৬ টি-টোয়েন্টি, ১৮ ওয়ানডে, ৫ টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ

google pixel 7 network issues

বিনা অভিজ্ঞতায় মিনিষ্টার গ্রুপে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২।

বিশ্বকাপের ফাইনালে উঠতে আজ রাতে মরক্কোর মুখোমুখি হবে ফ্রান্স

স্কয়ার গ্রুপে টেক্সটাইল বিভাগে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩।

SSC/HSC বা স্নাতক পাশে গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩।

বগুড়ায় শূন্য দুই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

facebook paragraph 200 words Class 8/ 9/ 10/ JSC/SSC/ HSC