100
Tuesday , 10 January 2023 | [bangla_date]
  1. Bangladesh
  2. Education
  3. Health and Fitness
  4. International news
  5. Job News
  6. Sport
  7. Technology
  8. পুষ্টি গুনাগুন
  9. রাজনীতি

৩০,২৩০ টাকা বেতনে বিসিএস কর একাডেমি নিয়োগ ২০২৩।

প্রতিবেদক
MD Mahedi Hasan Miraj
January 10, 2023 4:21 pm

সংস্থার নামঃবিসিএস (কর) একাডেমি।

১৫ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

চাকরির ধরনঃসরকারি।

(১.)পদের নামঃকম্পিউটার অপারেটর।

পদ সংখ্যাঃ১টি।বেতনঃ৩০,২৩০ টাকা।শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায়-২৫ শব্দের গতিসম্পন্ন হতে হবে।সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।

(২.)পদের নামঃস্টোর কিপার।

পদ সংখ্যাঃ১টি।বেতনঃ৩০,২৩০ টাকা।শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি সম্পন্ন থাকতে হবে।কম্পিউটারে Word Processing-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

(৩.)পদের নামঃল্যাংগুয়েজ ল্যাব অ্যাটেন্ডডেন্ট।

পদ সংখ্যাঃ১টি।বেতনঃ২৬,৫৯০ টাকা।শিক্ষাগত যোগ্যতাঃল্যাংগুয়েজ ল্যাব অ্যাটেন্ডডেন্ট হিসাবে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।কম্পিউটারে বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্ণ হতে হবে।কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি।

(৪.)পদের নামঃকম্পিউটার ল্যাব অ্যাটেন্ডডেন্ট।

পদ সংখ্যাঃ১টি।বেতনঃ২৬,৫৯০ টাকা।শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি।কম্পিউটারে বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্ণ হতে হবে।কম্পিউটারে Word Processing-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

(৫.)পদের নামঃমেডিকেল সহকারী।

পদ সংখ্যাঃ১টি।বেতনঃ২৬,৫৯০ টাকা।শিক্ষাগত যোগ্যতাঃসরকার কর্তৃক স্বীকৃত Medical।Assistant Training School (MATS) হতে ০৩ (তিন) বৎসর মেয়াদি ডিপ্লোমা কোর্সে উত্তীর্ণ হতে হবে।

(৬.)পদের নামঃএকাউনটেন্ট

পদ সংখ্যাঃ১টি।বেতনঃ২৬,৫৯০ টাকা।শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি।কম্পিউটারে বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্ণ এবং।কম্পিউটারে Word Processing সহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

(৭.)পদের নামঃব্যক্তিগত সহকারী।

পদ সংখ্যাঃ১টি।বেতনঃ২৬,৫৯০ টাকা।শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।কম্পিউটারে বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্ণ হতে হবে।কম্পিউটারে Word Processing সহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।সালিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৮০ শব্দ এবং বাংলায় ৫০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ থাকতে হবে।

(৮.)পদের নামঃসাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।

পদ সংখ্যাঃ১৮টি।বেতনঃ২৪,৬৮০ টাকা।শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি পাশ হতে হবে।কম্পিউটার চালানোর দক্ষতা থাকতে হবে।সাঁটলিপিতে মিনিটে ইংরেজিতে ৮০ শব্দ বাংলায় ৫০ শব্দ।এবং কম্পিউটার মুদ্রাক্ষরে মিনিটে বাংলায় ২৫ শব্দ ইংরেজিতে ৩০ শব্দ।

(৯.)পদের নামঃক্যাশিয়ার।

পদ সংখ্যাঃ১টি।বেতনঃ২৪,৬৮০ টাকা।শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি পাশে এবং Word Processing সহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

(১০.)পদের নামঃউচ্চমান সহকারী।

পদ সংখ্যাঃ১টি।বেতনঃ২৪,৬৮০টাকা।শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকিতে হইবে।কম্পিউটারে বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্ণ থাকতে হবে।Word Processing সহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

(১১.)পদের নামঃডরমেটরি অ্যাটেন্ডডেন্ট।

পদ সংখ্যাঃ২টি।বেতনঃ২১,৩১০টাকা।শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় পশ করিতে হইবে।কোন স্বীকৃত ডরমেটরি বা আবাসিক হোটেলে ০২বৎসরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকিতে হইবে।

(১২.)পদের নামঃহাউজ কিপার।

পদ সংখ্যাঃ৪টি।বেতনঃ২১,৩১০টাকা।শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় পশ করিতে হইবে।হাউজ কিপার হিসাবে ০২ বৎসরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকিতে হইবে।

(১৩.)পদের নামঃক্লাসরুম অ্যাটেন্ডডেন্ট।

পদ সংখ্যাঃ২টি।বেতনঃ২১,৩১০টাকা।শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় পশ করিতে হইবে।প্রজেক্টর ও স্লাইড প্রজেক্টর চালনায় ০১ বৎসরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকিতে হইবে।

(১৪.)পদের নামঃলাইব্রেরি অ্যাটেন্ডডেন্ট।

পদ সংখ্যাঃ১টি।বেতনঃ২১,৩১০টাকা।শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় পশ থাকতে হবে।লাইব্রেরি অ্যাটেন্ডডেন্ট হিসাবে ০২ বৎসরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকিতে হইবে।

(১৫.)পদের নামঃঅফিস সহায়ক।

পদ সংখ্যাঃ১৩টি।বেতনঃ২০,০১০টাকা।শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় পাশ থাকতে হবে।